যশোরে শিশু-কিশোরদের শরৎ উৎসবে মুগ্ধ সংস্কৃতিপ্রেমীরা

৮১

নিজস্ব প্রতিবেদক

যশোরে শিশু-কিশোরদের নিয়ে শরৎ উৎসব করেছে পুনশ্চ যশোর। শুক্রবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে এই শরত উৎসবের আয়োজন করে জেলার অন্যতম সাংস্কৃতিক এই সংগঠনটি। উৎসবে শিশু-কিশোরদের নৃত্য, গান, কবিতা আবৃত্তি আর নাটকে সাজানো অনুষ্ঠানে মুগ্ধ হন সংস্কৃতিপ্রেমীরা।

শুরুতেই একঝাঁক শিশু আবৃত্তি করতে আসে মঞ্চে। পরে খুদে শিশুরা নৃত্যের ঝঙ্কার তোলে। সাথে চলে শিশুদেরই সমবেত কণ্ঠে গান। এরপর কিশোর বিভাগের সমবেত নৃত্য ও এক পরিবেশনা শুরু হয়।

রবীন্দ্র সঙ্গীত পরিবেশ করে ধরা, শর্মি, প্রিয়ন্তী ও সুপর্ণা। লোক সঙ্গীত নিয়ে মঞ্চে আসে মৌমিতা, অর্পণা, পাঁপড়ি, অন্তরা, মনীষা ও অহনা। সবশেষে পরিবেশিত ‘বাবার সৎকার’ নামের নাটকটিতেও শিশু-কিশোররা অভিনয় করে।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের হাস্যকৌতুক অন্ত্যেষ্টি-সৎকার অবলম্বনে ‘বাবার সৎকার’ নাটকের নাট্য রূপ ও পারিচালনা করেন স্বপ্না দেবনাথ। সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতি আসক্তি দিন দিন মানুষকে কোথায় নিয়ে যাচ্ছে হাস্যরসের মাধ্যমে নাটকে সেই বিষয়টি উপস্থাপন করা হয়।

নাটক মঞ্চস্থ হওয়ার আগে পুনশ্চের উদ্যোগে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের নবনির্বাচিত নেতাদের সংবর্ধিত করা হয়। এ পর্বে প্রধান অতিথি হিসেবে নেতাদের ফুলের শুভেচ্ছা প্রদান করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। সংবর্ধনা পর্বে সভাপতিত্ব করেন পুনশ্চের সহসভাপতি মকসিমুল বারী অপু।

মন্তব্য
Loading...