যশোরে সীমিত পরিসরে আজ শুরু হচ্ছে বিআরটিএর কার্যক্রম

২১

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘদিন বন্ধ থাকার পর সারা দেশের মতো যশোরেও রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটি) কার্যক্রম সীমিত পরিসরে আজ সোমবার থেকে চালু হচ্ছে। যশোর বিআরটিএর সহকারী পরিচালক মোরছালিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার বিআরটিএ পরিচালক (ইঞ্জিনিয়ার) শীতাংশু শেখর বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সীমিত পরিসরে কার্যক্রমের তথ্য জানিয়েছেন। এতে বলা হয়, লকডাউন চলাকালে বিআরটিএ কর্র্তৃৃক মোটরযানের কর ও ফি আদায় করতে অনলাইন ব্যাংকিং চালু রয়েছে। বর্তমান পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৬ জুলাই থেকে শুধুমাত্র জরুরি প্রয়োজন বিবেচনায় বিআরটিএ’র বিভিন্ন মেট্রো ও জেলা সার্কেল অফিস থেকে মোটরযান রেজিস্ট্রেশন ও বিভিন্ন অ্যাকনলেজমেন্ট স্লিপ যেমন-রুট পারমিট সনদ নবায়ন, অস্থায়ী মোটরযান চালনার অনুমতি পত্রের মেয়াদ মালিকানা বদলির আবেদন, মোটরযান রেজিস্ট্রেশন সনদ প্রাপ্তি ইত্যাদি কার্যক্রমের মেয়াদ বর্ধিতকরণ চালু থাকবে।

এতে আরো বলা হয়, বিআরটিএ’র অন্যান্য সেবা কার্যক্রম যেমন-সব পেন্ডিং কাজ নিষ্পত্তি, মোটরযানের ফিটনেস নবায়নন, ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে বৈধ আবেদনপত্র গ্রহণ, রুট পারমিট নবায়নের বৈধ আবেদনপত্র গ্রহণ, লার্নার ড্রাইভিং লাইসেন্স ইস্যু, ড্রাইভিং কমিটেন্সি টেস্ট বোর্ডের পরীক্ষা গ্রহণ, ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদনকারীদের বায়োমেট্রক গ্রহণ, ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেটের জন্য মোটরযান মালিকের বায়োমেট্রিক গ্রহণ, মোটরযানে রেট্রো-রিফ্লেক্টিভ নম্বরপ্লেট ও আরএফআইডি ট্যাগ সংযোজন ইত্যাদি পরিবর্তিত পরিস্থিতি বিবেচনায় সরকারের নির্দেশনার আলোকে পর্যায়ক্রমে চালু করা হবে।

মন্তব্য
Loading...