মাগুরায় কঠোর বিধিনিষেধ দিয়ে গণবিজ্ঞপ্তি

0 ২১

মাগুরা প্রতিনিধি

সাম্প্রতিক সময়ে মাগুরায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলা প্রশাসন জরুরি গণবিজ্ঞপ্তি জারি করেছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় ডিসি মাগুরা ফেসবুক পেইজে গণবিজ্ঞপ্তিটি আপলোড হয়। সেখানে মাগুরায় হঠাৎ কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় শঙ্কা প্রকাশ করা হয়েছে।

জেলা প্রশাসক ড আশরাফুল আলম স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে শহরের তিনটি প্রবেশ পথে তিন চাকার যান চলাচল নিষেধ করা হয়েছে। এছাড়া গণজমায়েতসহ সকল ধরনের সমাবেশ, বিয়ে, বনভোজন, রাজনৈতিক সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এদিকে মাগুরায় হোটেল কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত ৪৫ জন এর মধ্যে একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মাগুরার সিভিল সার্জন শহীদুল্লাহ দেওয়ান বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার ৪৫ জনের স্যাম্পল পাঠানো হয়েছিল। যেখান থেকে ৩৪ জনের রিপোর্ট হাতে এসেছে। তার মধ্য থেকে ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছ। বাকিদের রিপোর্ট এখনো পাইনি। তবে আক্রান্তের ভাইরাসটি ভারতীয় ভেরিয়েন্ট কিনা সেটি জানতে ৪৮ থেকে ৭২ ঘন্টা সময় লাগবে। আক্রান্তকে মাগুরা সদর হাসপাতালে করোনা ওয়ার্ডে রাখা হয়েছে। উল্লেখ্য, ২৯ মে মাগুরাতে ভারত ফেরত ৪৫ জনকে হোটেল কোয়ারেন্টাইনে রাখা হয়। তারা চিকিৎসা সংক্রান্ত কাজ শেষে যশোরের বেনাপোল বন্দর হয়ে দেশে প্রবেশ করে।

এদিকে গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হোটেল রেস্তোরাঁয় বসার জায়গার তুলনায় অর্ধেক ক্রেতাকে সেবা দিতে বলা হয়েছে। এছাড়া প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়া নিষেধ করা হয়েছে। উল্লেখিত গণবিজ্ঞপ্তি মানাতে শহরে মাইকিং করা হচ্ছে।

এছাড়া মাগুরায় গত মাসের তুলনায় এ মাসে আক্রান্তের সংখা অনেক বৃদ্ধি পেয়েছে। মে মাসে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ৩২ জন। সেখানে এমাসের ১০ দিনে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৪৫ জন। জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে এক হাজার ২৯৯ জন। যার মধ্যে ৯ জুন পর্যন্ত সুস্থ হয়েছে ১২২২ জন। এবং জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ জন।

মন্তব্য
Loading...