আশাশুনিতে করোনায় আরো ১৭ জন আক্রান্ত

0

আশাশুনি প্রতিনিধি

সাতক্ষীরার আশাশুনির সকল ইউনিয়নে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। নতুন করে গত ৭ জুন ১০ জন ও ৮ জুন ৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এ পর্যন্ত সর্বমোট ১০৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

এছাড়া করোনা উপসর্গ বা করোনা আক্রান্ত হওয়ার খবর প্রায় প্রতিটি গ্রামে রয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। এলাকার ডাক্তারদের সাথে কথা বললে তারা জানান, প্রতিদিন যে সব রোগী তাদের কাছে আসছে তার বেশিরভাগই জ্বর-সর্দি-কাশি-গলা-গা-হাতপা ব্যথা তথা করোনা উপসর্গ নিয়ে আসছে। যাদেরকে নমুনা পরীক্ষার আওতায় আনা হচ্ছে না বা তারা নিজেরাও সাধারণ জ্বর ভেবে টেস্ট করাচ্ছে না।

গত বছর (১ম ঢেউয়ে) আশাশুনি উপজেলায় ৪১ জন করোনা পজিটিভ হয়েছিল। যার অধিকাংশই ভিন্ন জেলা থেকে আক্রান্ত হয়ে আশাশুনিতে এসেছিল। এসময় মারা গিয়েছিল মাত্র ৩ জন। তাদেরকে কঠোর ভাবে হোম কোয়ারিন্টিন, প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিন বা হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল।

২য় ঢেউয়ে দেশের বিভিন্ন জেলা ও ভারত থেকে আগত রোগীদের আগমনের মধ্যদিয়ে আশাশুনিতে করোনা রোগীর আবির্ভাব ঘটে। বর্তমানে উপজেলার সকল প্রান্তে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ছে। ২য় ধাপে আশাশুনিতে এ পর্যন্ত সরকারি হিসেবে (হাসপাতাল) ৬৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

এসব হিসাবের বাইরে উপজেলার বিভিন্ন গ্রামে বহু রোগী করোনা উপসর্গ নিয়ে ২/৫ দিন থেকে ১০/১৫ দিন করে স্থানীয়ভাবে চিকিৎসাধীন আছে বলে খবর পাওয়া গেছে। যারা নমুনা পরীক্ষা করাচ্ছে না। এসব রোগীর নমুনা সংগ্রহের জন্য সরকারিভাবে উদ্যোগ নেওয়া এবং তাদেরকে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা দরকার। কেননা, তারা ও তাদের পরিবারের সদস্যরা কোন রকম স্বাস্থ্যবিধি মেনে চলছে না।

মন্তব্য
Loading...