বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের যশোর সদরের খেলা শুরু

0 ৭৪

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) যশোর সদর উপজেলা পর্যায়ের খেলা শুরু হয়েছে। শনিবার প্রথম দিনে যশোর শামস্-উল-হুদা স্টেডিয়াম ও হামিদপুর শামস্-উল-হুদা ফুটবল একাডেমি মাঠে ৬টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ম্যাচগুলোয় জয়পেয়েছে বসুন্দিয়া, হৈবতপুর, নওয়াপাড়া, চুড়ামনকাটি, কাশিমপুর ও ফতেপুর ইউনিয়ন।

তবে প্রথম দিনে কোন দলকে করোনাকালীন স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি। যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে প্রতিটি ম্যাচে উপস্থিত দুই দলের সমর্থকরা একে অপরের গাঁ ঘেঁষে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। অনেকের মুখে ছিল না মাক্স। অথচ করোনার কথা বলে টুর্নামেন্ট সম্পর্কে কোন মিডিয়াকে যানানো হয়নি। ম্যাচ চলাকালীন টুর্নামেন্ট কমিটি কাউকে মাঠে দেখা যায়নি।

শনিবার ফলাফল পেতেও ভোগান্তিতে পড়ে রিপোর্টাররা। বিভিন্ন যায়গায় ধর্না দেয়ার পর রাত ৮টার পর ফলাফল পাওয়া যায়।

শামস্-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে চুড়ামনকাটি ইউনিয়নের সাথে মাঠে লড়াইয়ে অবতীর্ণ হয় কচুয়া ইউনিয়ন। ম্যাচে ৩-০ গোলে জয় পায় চুড়ামনকাটি। দলের পক্ষে ২১ মিনিটে রিয়াদুল, ৩৬ মিনিটে ইসতিয়াক ও ৪২ মিনিটে রিয়াদুল তিনটি গোল করে। অপর খেলায় সাকিবের ৫গোলে বড় জয় পেয়েছে কাশিমপুর ইউনিয়ন। তাদের কাছে পরাজিত হয়েছে দেয়াড়া ইউনিয়ন। সাকিব ম্যাচের ১০, ২৩, ৩২, ৪৩ ও ৪৮ মিনিটে গোল পাঁচটি করে। দিনের শেষ খেলায় ফতেপুর ইউনিয়ন ২-০ গোলে উপশহর ইউনিয়নকে পরাজিত করে। ম্যাচের ২মিনিটে ফতেপুর ইউনিয়নের রাহুল দলকে ১-০ গোলে এগিয়ে নিয়ে যায়। ৩৬ মিনিটে দলের জয়সূচক গোলটি করে সিয়াম।

শামস-উল-হুদা ফুটবল একাডেমি মাঠে অনুষ্ঠিত প্রথম ম্যাচে মুখোমুখি হয় বসুন্দিয়া ও চাঁচড়া ইউনিয়ন। খেলার ২৭ মিনিটে বসুন্দিয়ার মোস্তাফিজুর ম্যাচের একমাত্র গোলটি করেন। দ্বিতীয় ম্যাচে হৈবতপুর ইউনিয়ন ১-০ গোলে লেবুতলা ইউনিয়নকে পরাজিত করে। ম্যাচের ৪৮ মিনিটে হৈবতপুরের সাকিব জয়সূচক গোলটি করে। একই ভেন্যুর শেষ ম্যাচে নওয়াপাড়া ইউনিয়ন ৩-১ গোলে নরেন্দ্রপুর ইউনিয়নকে পরাজিত করে। নওয়াপাড়া ইউনিয়নের পক্ষে গোলটি তিন করেন আমিনুর, আকাশ ও সাব্বির। তারা যথাক্রমে ম্যাচের ২, ৭ ও ৪০ গোল তিনটি করে। নরেন্দ্রপুর ইউনিয়নের সাকিব ৪৮মিনিটে একমাত্র গোলটি করে।

টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুজ্জামান বলেন, খেলোয়াড়রা মাঠে আসবে খেলবে ও চলে যাবে এই আমাদের নির্দেশনা আছে। এই জন্য আমরা কাউকে বলিনি।

মন্তব্য
Loading...