মনিরামপুরে আওয়ামী লীগের নির্মাণাধীন অফিস ভাঙার অভিযোগ

৬৭

মণিরামপুর প্রতিনিধি

যশোরের মনিরামপুরে মনোহরপুর ইউনিয়ন পরিষদের জায়গায় আওয়ামী লীগের নির্মাণাধীন দলীয় অফিসটি সোমবার রাতে দুর্বৃত্তরা ভেঙে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় দলীয় নেতাকর্মীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। তবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের দাবি দলের ভেতর ঘাঁপটি মেরে থাকা একটি পক্ষ পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটাতে পারে। খবর পেয়ে মঙ্গলবার সকালে থানার ওসি (সার্বিক) রফিকুল ইসলাম ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

মনোহরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালিপদ ম-ল জানান, ইউপি চেয়ারম্যান মাস্টার মশিয়ুর রহমানের অনুমতিক্রমে এবং দলের সিদ্ধান্ত মোতাবেক ইউনিয়ন পরিষদ চত্বরে দলীয় অফিস নির্মাণের সিদ্ধান্ত হয়। সে মোতাবেক কয়েকদিন আগে থেকে পাকাঘর নির্মাণ শুরু হয়। সোমবার রাতে দুর্বৃত্তরা নির্মাণাধীন অফিসটি ভেঙে গুড়িয়ে দেয়। আওয়ামী লীগের সভাপতি কালিপদ ম-ল এবং সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান জানান, পরিষদের জায়গায় দলীয় অফিস নির্মাণ নিয়ে দলের ভেতর একটি পক্ষ ষড়যন্ত্রে মেতে উঠেছে। তাদের ধারণা দলের ভেতর ঘাঁপটি মেরে থাকা সেই পক্ষটি এ ঘটনা ঘটাতে পারে।

এ দিকে ইউনিয়ন পরিষদের জায়গায় রাজনৈতিক দলের অফিস নির্মাণ করা নিয়ে প্রশ্ন তুলেছেন সাবেক ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোস্তফা মহিতুজ্জামান। অবশ্য ইতিমধ্যে পরিষদের জায়গায় দলীয় অফিস নির্মাণের বিরোধিতা করে স্থানীয় যুবলীগ নেতা হেলাল বিশ্বাস উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।

বর্তমান ইউপি চেয়ারম্যান মাস্টার মশিয়ুর রহমান জানান, দলীয় এবং ইউনিয়ন পরিষদের সিদ্ধান্ত মোতাবেক দলীয় অফিস নির্মাণের অনুমতি দেয়া হয়েছে। মনিরামপুর থানার ওসি (সার্বিক) রফিকুল ইসলাম জানান, অফিস ভাঙচুরের ঘটনায় তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান জানান, ভাঙচুরের বিষয়টি তিনি শুনেছেন।

মন্তব্য
Loading...