‘শেখ হাসিনা ঐক্য ও আদর্শের আলোকবর্তিকা

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যশোরে আলোচনাসভা

৭১

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে যশোরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। যশোর জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে সোমবার বিকেলে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। আলোচনাসভায় তিনি বলেন, আজ থেকে ৪০ বছর আগে ১৯৮১ সালের ১৭ মে ঐক্য ও আদর্শের আলোকবর্তিকা হয়ে দেশে এসেছিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সেই প্রিয় নেত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোলমডেল।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শাহীন চাকলাদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরে এই দেশে যা কিছু অর্জন তার সবটাই এসেছে জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব ও নির্দেশনায়।

আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক, যুগ্মসাধারণ মীর জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আসাদুজামান মিঠু, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোন্সা আরা মিলি, উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক বোস, জেলা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক রেফাতুজ্জামান রেফাত প্রমুখ। সঞ্চালনা করেন ইউসুপ সাইদ।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ, অ্যাড. আলী রায়হান, আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ কচি, ফিরোজ আহমেদ, কামরুজ্জামান চৌধুরী, পৌর কাউন্সিলর রোকেয়া পারভিন ডলি, অ্যাড. কবীর হোসেন জনি, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবীর পিয়াস ও সাধারণ সম্পাদক নাতজিব নওশাদ পল্লবসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।

আলোচনাসভা শেষে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়ামাহফিল অনুষ্ঠিত হয়।
এছাড়াও দিবসটি স্মরণে শহরের ঘোপ জেলা রোডস্থ সবুজ ভান্ডার চত্বরে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে দোয়ামাহফিল অনুষ্ঠিত হয়। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পৌরমেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ, পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাহিদুর রহমান রিপন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দিন মিঠু, মোমিনুর রহমান মোমিন প্রমুখ।

এছাড়া যশোর জেলা পরিষদের উদ্যোগে দিবসটি উপলক্ষে দোয়ামাহফিল অনুষ্ঠিত হয়। পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত এই দোয়ামাহফিলে জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, জেলা পরিষদ সদস্য অব্দুল খালেক, শাহানাজ বেগম, হাজেরা পারভিনসহ পরিষদের কর্মকর্তারা দোয়ামাহফিলে উপস্থিত ছিলেন।

দিবসটি স্মরণে জেলা ছাত্রলীগের উদ্যোগে দোয়ামাহফিল অনুষ্ঠিত হয়। বাদ আসর কারবালা মসজিদে এই দোয়ামাহফিলে জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবীর পিয়াস, সাধারণ সম্পাদক তানজিব নওশাদ পল্লবসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য
Loading...