স্বর্ণের বারসহ ইউপি সদস্য পুকু গ্রেপ্তার

৩২

জীবননগর প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার ভারত সীমান্তবর্তী গয়েশপুর গ্রাম থেকে এক কেজি ৬৩ গ্রাম স্বর্ণের তিনটি বারসহ ইউপি সদস্য ইসরাফিল হোসেন পুকুকে (৪৮) গ্রেপ্তার করেছে বিজিবি। গয়েশপুর বিজিবি ক্যাম্পের একটি টহল দল রোববার বিকেলে মাঠের ভিতরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন এবং সন্ধ্যা রাতে তাকে থানা পুলিশে সোপর্দ করেন। এদিকে ঘটনার ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য সাবু মিয়া (৪৫) ও হাফিজ (৪৮) নামে দুজনকে পুলিশ আটক করেছে।

গ্রেপ্তারকৃত ইসরাফিল হোসেন টুকু উপজেলার গয়েশপুর গ্রামের মৃত দৌলত হোসেনের ছেলে এবং সীমান্ত ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য।

বিজিবি সূত্র জানায়, জীবননগর উপজেলার গয়েশপুর বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা রোববার বিকেল সাড়ে পাঁচটার দিকে গয়েশপুর স্কুল মাঠে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন। এ সময় একটি মোটরসাইকেলসহ ইসরাফিল হোসেন পুকু মেম্বারকে গ্রেপ্তার করেন। তার দেহ তল্লাশি করে এক কেজি ৬৩ গ্রাম ওজনের তিনটি সোনার বার ও নগদ এক হাজার ৮২০ টাকা উদ্ধার করেন। পরে তাকে ৫৮ ব্যাটালিয়নের সদর দপ্তর ঝিনাইদহের মহেশপুর খালিশপুরে পাঠানো হয়। সেখান থেকে সন্ধ্যা রাতে জীবননগর থানায় সোপর্দ করা হয়।

ঝিনাইদহ ৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক লে.কর্নেল মোহাম্মদ নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইসরাফিল হোসেন পুকু মেম্বার জনপ্রতিনিধির আড়ালে দীর্ঘদিন ধরে স্বর্ণ পাচারের ব্যবসা করে আসছিল। সম্প্রতি তার গতিবিধির ওপর বিজিবি নজর রেখে আসছিল। এ অবস্থায় রোববার বিকেলে তাকে ৫৯ লাখ ১৮ হাজার ১৬ টাকা মূল্যের তিনটি স্বর্ণের বারসহ আটক করা হয়। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।
জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, ঘটনার ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য উপজেলার নতুনপাড়ার সাবু মিয়া ও হাফিজ নামে দু’ব্যক্তিকে থানায় আনা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ শেষে তাদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য
Loading...