স্বাস্থ্যবিধির বালাই নেই বেনাপোল ইমিগ্রেশনে

0 ৩৮

বেনাপোল প্রতিনিধি

লকডাউনে আটকে পড়া পাসপোর্টযাত্রীর মোট ৯৩৩ জন গত শুক্রবার পর্যন্ত ভারত থেকে ফিরে এসেছেন বেনাপোল বন্দর দিয়ে। আর এই সময়ে ভারতীয় নাগরিক ফিরে গেছেন ১৩৪ জন। এদিকে শনিবার আন্তর্জাতিক শ্রমদিবসের মধ্যেও উভয় দেশের মধ্যে আটকে পড়া যাত্রী যাতায়াত অব্যাহত ছিল। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ভারত থেকে ফিরে এসেছেন ২৪২ জন। আর ফেরত গেছেন প্রায় ৩২ জন।

এদিকে যেসব যাত্রী ভারত থেকে ফিরে আসছেন তাদেরকে গত কয়েকদিনে বেনাপোলের সবকয়টি আবাসিক হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বেনাপোলে স্থান সংকুলান না হওয়ায় যাত্রীদের বেনাপোল-যশোর মহাসড়কের লাউজানির গাজির দরগাহ মাদরাসা, যশোর শহরের বিভিন্ন্ আবাসিক হোটেল, এমনকি নড়াইল ও সাতক্ষীরা জেলা সদরেও পাঠানো হয়েছে। শনিবার যেসব পাসপোর্টযাত্রী ফেরত এসেছেন তাদের মধ্যে একজনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তাকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে যেসব পাসপোর্টযাত্রী ভারত থেকে ফেরত আসছেন তাদের কাগজপত্র পরীক্ষা- নিরীক্ষাসহ কোয়ারেন্টাইনে স্থানান্তরের প্রক্রিয়ায় যে দীর্ঘ সময় ব্যয় হচ্ছে, সে সময়টুকুতে এসব যাত্রীর ইমিগ্রেশন বিভাগের অভ্যন্তরে যেভাবে জড়ো করে রাখা হচ্ছে তাতে স্বাস্থ্যবিধি আদৌ মানা হচ্ছে না।

মন্তব্য
Loading...