নড়াইলের পল্লীতে চলছে হুন্ডি ব্যবসা

0 ২১

নড়াইল প্রতিনিধি

নড়াইলের পল্লীতে হুন্ডি ব্যবসা চলার অভিযোগ পাওয়া গেছে। প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে এ ব্যবসা পরিচালনার জন্য সক্রিয় আছে নড়াইলের একটি চক্র। চক্রটি শুধু পাচারের মাধ্যমে টাকা আদান-প্রদান করেই থেমে নেই। হুন্ডির মাধ্যমে টাকা আদান-প্রদানের পাশাপাশি কেউ কেউ নারী পাচারেও জড়িত রয়েছে বলে অভিযোগে জানা গেছে।

অভিযোগে জানা গেছে, জেলার কালিয়া উপজেলায় পেড়লী গ্রামের মোসলেম শেখের ছেলে রাব্বিল শেখ ও তার দু’ভাই দীর্ঘদিন যাবৎ হুন্ডি ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন। তার দু’ভাই ইমদাদুল শেখ ও শাহিদুল শেখ ভারতে থাকেন। আদান-প্রদানের পাশাপাশি নারী পাচারে নেটওয়ার্ক গড়ে তুলেছে চিহ্নিত চক্রটি। এই চক্রটি হুন্ডির মাধ্যমে বাংলাদেশ-ভারতের মধ্যে টাকা আদান-প্রদানের কাজে জড়িত রয়েছে। এছাড়া টাকার বিনিময়ে নারীদের ভারতের মহারাষ্ট্র, পুনে, মুম্বাইসহ বিভিন্ন প্রদেশে পাচার কাজে জড়িত ওই চক্রটি। ভালো কাজের প্রলোভন দেখিয়ে এদেশ থেকে নারীদের নিয়ে জোরপূর্বক অনৈতিক কাজে জড়াতে বাধ্য করে থাকে চক্রটি। কেউ অমত পোষণ করলে তার উপর নেমে আসে অমানুষিক শারীরিক নির্যাতন।

এ ব্যাপারে রাব্বিল শেখ জানান, আমার বিরুদ্ধে হুন্ডি ব্যবসা ও ভারতে নারী পাচারের অভিযোগটি সত্য নয়। আমার প্রতিপক্ষরা সমাজে হেয়প্রতিপন্ন করার জন্য আমার বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে।

মন্তব্য
Loading...