বেনাপোলে বন্ধ পাসপোর্টযাত্রী পারাপার

0 ২৬

বেনাপোল প্রতিনিধি

সোমবার সকাল থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রীর যাতায়াত বন্ধ হয়ে গেছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশনায় বেনাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ দুই দেশের মধ্যে যাত্রী যাতায়াত বন্ধ করে দেয়। এই সীমান্ত দিয়ে বছরের ৩৬৫ দিনই বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত উভয় দেশের মধ্যে যাত্রী যাতায়াত চলে আসছে। মাঝে গত বছর লকডাউনের সময় কিছু দিনের জন্যে এই সীমান্ত দিয়ে যাত্রী যাতায়াত বন্ধ ছিল। তবে উভয় দেশে অবস্থিত হাই কমিশনের বিশেষ অনুমতি নিয়ে জরুরিভিত্তিক যাত্রী যাতায়াত করেছে। এবারও তেমনটি হবে বলে জানা গেছে।

যতদূর জানা গেছে, এই বন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে রপ্তানি ও আমদানি বাণিজ্য অব্যাহত থাকবে। এরকমই সরকারি নির্দেশনা রয়েছে। সকালের দিকে সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, বন্দরের বাইপাস সড়ক দিয়ে ভারত থেকে আমদানি পণ্যবাহী ট্রাক ঢুকেছে। তবে স্বাভাবিক দিনের তুলনায় পরিমাণে কম। রপ্তানি পণ্যের গাড়িও ঢুকেছে। তবে ভারতীয় পণ্য নামিয়ে ফেরত খালি গাড়ি এখনো তেমন যেতে দেখা যায়নি।

এদিকে সীমান্তের জিরোপয়েন্ট এলাকা ঘুরে দেখা গেল, বাংলাদেশের দিকে অবস্থিত আন্তর্জাতিক প্যাসেঞ্জার্স টার্মিনালের সামনে ভারতে প্রবেশের অপেক্ষায় কিছু কৌতূহলী যাত্রী ঘোরাফেরা করছেন।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, স্বারাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করছি। পরবর্তী নির্দেশনা অনুযায়ী আমরা পরবর্তী পদক্ষেপ নেব।

মন্তব্য
Loading...