চিতলমারী স্বাস্থ্যকেন্দ্র মেরামতে অনিয়মের অভিযোগ

0 ১১

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে মেরামতের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নি¤œমানের মালামাল ব্যবহারসহ দায়সারাভাবে কাজ করা হচ্ছে বলে স্থানীয়রা জানান। এ ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী কাজের মান যাতে সঠিক হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, কলাতলা ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২০০৬ সালে একটি ভবন নির্মাণ করা হয়। ভবনটি বর্তমানে ব্যবহারে অনুপোযোগী হয়ে পড়ায় সেটি মেরামতের কাজ চলছে। মেরামত কাজে নি¤œমানের মালামাল ব্যবহারসহ দায়সারাভাবে কাজ করা হচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ। ভবনের বিভিন্ন জায়গায় ফাঁটল ও খসেপড়া পলেস্তারার ওপর রঙের প্রলেপ দিয়ে কাজ চালিয়ে যাওয়ায় নানা প্রশ্ন উঠেছে। এছাড়া ধুলোমাটির ওপর টাইলস বসানো হচ্ছে।

কলাতলা ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পরিবার পরিকল্পনা পরিদর্শক মেহেদি হাসান জানান, ভবনটিতে একেবারে নি¤œমানের মালামাল দিয়ে মেরামত কাজ করা হচ্ছে। মেরামত কাজ শেষ করার আগেই পলেস্তারা খসে পড়ছে। এটি কোনভাবেই মেনে নেয়ার মত নয়।

এ ব্যাপারে কাজের ঠিকাদার গোপালগঞ্জের বুলেট শিকদারের সাথে কথা হলে তিনি জানান, মেরামত কাজে কোন অনিয়ম হলে সেটি ঠিক করে দেয়া হবে।

এ বিষয়ে বাগেরহাট জেলা উপসহকারী প্রকৌশলী ওবায়দুল রহমান জানান, কাজে অনিয়ম হলে ঠিকাদারকে কোন বিল পরিশোধ করা হবে না। প্রয়োজনে আবার সঠিকভাবে কাজ করানো হবে।

মন্তব্য
Loading...