ফ্র্যাঞ্চাইজি’র আদলে ক্রিকেট টুর্নামেন্ট করবে কোয়াব যশোর

৭১৬

ক্রীড়া প্রতিবেদক

তিন বছর আগে অনুষ্ঠিত হয়েছে যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। ২০১৭-১৮ মৌসুমের খেলা শেষ হয় ২০১৮ সালের ২৭ জানুয়ারি। এরপরে বয়সভিত্তিক বিভিন্ন ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হলেও সিনিয়রদের জন্য কোন টুর্নামেন্ট বা লিগ অনুষ্ঠিত হয়নি। সেই আক্ষেপ ঘোচাতে খেলোয়াড়রা নিজেরা টুর্নামেন্ট করার উদ্যোগ নিয়েছে। আইপিএল-বিপিএলের আদলে এই প্রথম বারের মত টুর্নামেন্টের আয়োজন করছে খেলোয়াড়দের সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) যশোর।

কোয়াবের সহসভাপতি ও রিপন অটোস’র স্বত্বাধিকারী আয়াজ উদ্দিন রিপনের এর পৃষ্ঠপোষকতায় জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট ডেভেলপমেন্ট কমিটির তত্ত্বাবধানে অনুষ্ঠিত হবে এ টুুর্নামেন্ট।

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক পেসার ও কোয়াব যশোরের সাধারণ সম্পাদক সৈয়দ রাসেল বলেন, তিন বছরের অধিক সময় যশোরে কোন লিগ হয়নি। খেলোয়াড়দের মরচে ধরা ব্যাট-বলে শান দিতে আমরা একটা টুর্নামেন্ট আয়োজন করছি। টুর্নামেন্টটা অনেকটা বিপিএল-আইপিএল আদলে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের নাম দেয়া হয়েছে রিপন অটোস টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট যশোর। ইতিমধ্যে টুর্নামেন্টের পাঁচটা দল নির্ধারণ করা হয়েছে। সেগুলো পাঁচজনের হাতে দায়িত্ব দেয়া হয়েছে।

রাসেল আরও বলেন, খেলোয়াড় বাছাই করার জন্য সিলেক্টর কমিটি গঠন করা দেয়া হয়েছিল। তারা জেলার খেলোয়াড়দের পাঁচটি দলে ভাগ করে দিয়েছেন। ১২মার্চ মাঠে গড়াবে টুর্নামেন্টের প্রথম ম্যাচ।

টুর্নামেন্ট কমিটির সদস্য জীবন বাশার বলেন, বিপিএল’র যেমন আইকন খেলোয়াড় থাকে তেমনি টুর্নামেন্টের জন্য আইকন খেলোয়াড় করা হয়েছে। বাংলাদেশের শীর্ষ পর্যায়ের ক্রিকেট খেলে এমন পাঁচজনকে আইকন খেলোয়াড় করা হয়েছে। আইকন খেলোয়াড়রা হচ্ছেন, বাংলাদেশ জাতীয় দলের সাবেক পেসার সৈয়দ রাসেল ঝিকরগাছা ঈগলস’র, খুলনা বিভাগীয় দলের বাঁহাতি অল রাউন্ডার মঈনুল ইসলাম সোহেল আরএনরোড থান্ডারার্সে, জেলা দলের ডানহাতি পেসার আমিনুর রহমান বেজপাড়া বুলসের, খুলনা বিভাগীয় দলের ওপেনার হাসানুজ্জামান উপশহর ওয়ারিয়ার্সের ও খুলনা বিভাগীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান ইমরানুজ্জামান রেলরোড লাইন্সের।

ক্রিকেটের এই আয়োজন মন ভালো করার মতো আয়োজন হয়ে উঠবে এমনটাই প্রত্যাশা ক্রিকেটপ্রেমিদের।

মন্তব্য
Loading...