জেলা তথ্য অফিসের উদ্যোগে চুয়াডাঙ্গায় দুটি উঠান বৈঠক অনুষ্ঠিত

৮৮

নিজস্ব প্রতিবেদক

চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের উদ্যোগে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় দুটি উঠান বৈঠক সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ১১টায় জেলার জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ইউনিয়ন পরিষদের সদস্য আহসান হাবীব ও বেলা ১২টায় ৫নং ওয়ার্ড ইউনিয়ন পরিষদের সদস্য আবু সাঈদ ইদবারির বাড়ির প্রাঙ্গণে দ্বিতীয় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
উঠান বৈঠকের শুরুতে সবার মাঝে মাস্ক বিতরণ করা হয়। উঠান বৈঠকে গ্রামের বিভিন্ন বয়সের প্রায় শতাধিক নারী অংশগ্রহণ করেন।

উঠান বৈঠকে অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক প্রতিদিনের কথার বার্তা সম্পাদক এইচআর তুহিন ও সমাজের কথা বার্তা সম্পাদক হাবিবুর রহমান মিলন। এইচআর তুহিন গুজব প্রতিরোধ, ধর্মীয় উস্কানি না ছড়ানো, মাদকের ভয়াবহতা ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় সম্পর্কে বক্তব্য তুলে ধরেন। এছাড়া হাবিবুর রহমান মিলন ইভটিজিং, বাল্যবিবাহ রোধ, মাতৃদুগ্ধ প্রদানে উৎসাহমূলক বক্তব্য প্রদান করেন।

জেলা তথ্য অফিসের ঘোষক ফারুক হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য প্রদান করেন জেলা তথ্য কর্মকর্তা এলিন সাঈদ-উর রহমান, মনোহরপুর ইউনিয়নের ৭নং ইউনিয়ন পরিষদের সদস্য আহসান হাবীব ও ৫নং ওয়ার্ড ইউনিয়ন পরিষদের সদস্য আবু সাঈদ ইদবারী প্রমুখ।

উঠান বৈঠকে করোনাভাইরাস সংক্রমণ রোধে করণীয়, নারীর ক্ষমতায়ন, নিরাপদ মাতৃত্ব, জন্মনিবন্ধন, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ, গুজব প্রতিরোধ প্রভৃতি বিষয়ে বিস্তারিত আলোচানার মাধ্যমে সরকারের গুরুত্বপূর্ণ বার্তা তৃণমূল পর্যায়ের সাধারণ মা-বোনের নিকট পৌঁছে দেয়া হয়।

এ উঠান বৈঠকের মাধ্যমে চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের আয়োজনে জানুয়ারি-মার্চ কোয়ার্টারে সরকারের এপিএই খাতের ১১ টি এবং ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় ৬ টি উঠান বৈঠক মিলে মোট ১৭ টি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জীবননগর উপজেলার কুলতলা ইউনিয়নে ১৮তম ও এই কোয়ার্টারের শেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হবে।

মন্তব্য
Loading...