অ্যাসাইনমেন্টের নামে অর্থ আদায় : বাঘারপাড়া সরকারি বিদ্যালয়ের তিন শিক্ষককে শো-কজ

0 ১০

শান্ত দেবনাথ, বাঘারপাড়া

যশোরের বাঘারপাড়ার সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের কারিগরি বিভাগের নবম ও দশম শ্রেণির অ্যাসাইনমেন্টের নামে অর্থ আদায়ের ঘটনায় তিন শিক্ষককে শো-কজ করা হয়েছে। রোববার দৈনিক প্রতিদিনের কথা পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর স্কুল কর্তৃপক্ষ সভা করে ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন শিক্ষককে শো-কজ করে। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ স্বাক্ষরিত পত্রে শো-কজের বিষয়টি জানা গেছে।
জানা গেছে, দশম শ্রেণির কারিগরি বিভাগের শিখনফল মূল্যায়নে অ্যাসাইনমেন্টের নিয়ম না থাকলেও শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট টপিক সংগ্রহ ও জমা করতে বাধ্য করে স্কুলের ওই শিক্ষকরা। এমনকি নিয়মনীতি না মেনেই ওই বিভাগের শিক্ষকরা শিক্ষার্থীদের কাছ থেকে ইচ্ছামত অর্থ আদায় করছে বলে অভিযোগ উঠে। অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানটির কারিগরি বিভাগের শিক্ষক ইফতেখাইরুল রিগান, আব্দুর রশিদ ও অনুপম কুমার বিশ্বাসকে শো-কজ করে কর্তৃপক্ষ। একইসাথে তিন কর্মদিবসের মধ্যে ঘটনার বিষয়ে সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে।
প্রধান শিক্ষক জুলহাস উদ্দিন জানিয়েছেন, তিন শিক্ষককেই শো-কজের চিঠি পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি তানিয়া আফরোজ জানিয়েছেন, অবৈধভাবে অর্থ আদায়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন শিক্ষককে শো-কজ করা হয়েছে। শো-কজের জবাব পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
এদিকে সংবাদ প্রকাশের পর বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মহলে আলোচনা শুরু হয়। ঘটনার বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকরা।

মন্তব্য
Loading...