যশোরে করোনারোগী বাড়ছে, একদিনেই আক্রান্ত ২২

0 ২৩

নিজস্ব প্রতিবেদক

যশোরে করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাব পড়তে শুরু করেছে। একদিনেই জেলায় ২২ জনের করোনা পজিটিভ হয়েছে। শুক্রবার ১২০ জনের করোনা পরীক্ষা করে তাদের পজিটিভ হয়। আর শনিবার আরো ১৪০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
নতুন করে আক্রান্ত ২২ জনের মধ্যে যশোর সদর উপজেলায় রয়েছের ১৮ জন। এছাড়া, বাঘারপাড়ায় দুজন ও শার্শা ও অভয়নগরে একজন করে রয়েছেন।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানান, নতুন আক্রান্তদের বাড়ি লকডাউনসহ অন্যান্য কার্যক্রম পরিচালনার জন্য তালিকা স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে।
এই নিয়ে গত ১০ দিনে ১৩২ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গত মাসের একই সময়ের চেয়ে দ্বিগুণ। তবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও সেই অনুযায়ী জনসচেতনতা তৈরি হচ্ছে না। যা আশঙ্কা বাড়িয়ে দিচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
এদিকে, যশোর সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, এখনো পর্যন্ত যশোরে করোনায় আক্রান্ত হয়েছেন চার হাজার ৩১৫ জন। যাদের মধ্যে সুস্থ হয়েছেন চার হাজার ২৪ জন। মারা গেছেন ৫০ জন। চিকিৎসাধীন আছেন ২০ জন। আর হোম কোয়ারেন্টাইনে আছেন ২২১ জন।
যশোর জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, শীত মৌসুমে করোনর দ্বিতীয় ঢেউ আসার আশঙ্কা রয়েছে। এজন্য সবাইকে স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলতে হবে। এর কোনো বিকল্প নেই।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত বছর ১২ এপ্রিল যশোর জেলার মণিরামপুর উপজেলার একজন স্বাস্থ্যকর্মী আক্রান্তের মধ্য দিয়ে এ জেলায় প্রথম করোনারোগী শনাক্ত হয়। জুনে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৬০৬ জনে। জুলাই থেকে আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়তে থাকে। জুলাই মাস শেষে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় এক হাজার ৭৮৫ জনে। গত ১৪ অক্টোবর যশোরে করোনা আক্রান্তের সংখ্যা চার হাজার ছাড়ায়।

মন্তব্য
Loading...