কালীগঞ্জে দুই সাংবাদিকের নামে মামলার প্রতিবাদ

0 ১৪

কালীগঞ্জ প্রতিনিধি

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করায় দৈনিক যুগান্তরের কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগ ও দৈনিক নবচিত্র পত্রিকার বার্তা প্রধান আসিফ ইকবাল কাজলের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় কালীগঞ্জ শহরের মেইন বাসস্ট্যান্ড এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মিথ্যা মামলার প্রতিবাদে ঝিনাইদহ, কালীগঞ্জ ও কোটচাঁদপুর উপজেলায় কর্মরত সাংবাদিক, মানবাধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন। এসময় সাংবাদিকরা ঝিনাইদহ-যশোর সড়কে ক্যামেরা রেখে রাস্তায় বসে মিথ্যা মামলার প্রতিবাদ জানান।
কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মিজানুর রহমান, দৈনিক নবচিত্রের প্রধান সম্পাদক শহিদুল ইসলাম, জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল হাই, সহসাধারণ সম্পাদক এম. মাহফুজুর রহমান, দৈনিক নবচিত্রের সম্পাদক আলাউদ্দিন আজাদ, যমুনা টিভির আহমেদ নাসিম আনসারী, আরটিভির শিপলু জামান, মাইটিভির মিঠু মালিথা, সিনিয়র সাংবাদিক আব্দুল কাদের, ইত্তেফাকের রফিকুল ইসলাম মন্টু, আব্দুস সালাম, জাফর উদ্দিন রাজু, আব্দুল্লাহ আল মামুন, জাফর উদ্দিন রাজু প্রমুখ।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ব্যাংকের টাকা আত্মসাৎকারী আজির আলী ও আব্দুস সালাম ঝিনাইদহের দুই সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছেন। অবিলম্বে এই মামলা প্রত্যাহার ও সরকারি টাকা আত্মসাৎকারীদের গ্রেফতারের দাবি জানান। অন্যথায় আরোও কঠোর কর্মসূচী গ্রহণের হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা।
উল্লেখ্য, গত ২৭ অক্টোবর “কালীগঞ্জ অগ্রণী ব্যাংকের দুই কোটি টাকা আত্মসাৎ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর ২৮ অক্টোবর এই দুই কর্মচারী ঋণ জালিয়াতি করে টাকা চুরির দায়ে সাময়িক বরখাস্ত হন। ব্যাংকের টাকা আত্মসাৎকারী আজির আলী ও আব্দুস সালাম গত ১৬ নভেম্বর কালীগঞ্জ আমলী আদালতে জেলার সিনিয়র সাংবাদিক আসিফ কাজল এবং দৈনিক যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগসহ তিনজনের নামে ৫০০/৫০১ ধারায় অভিযোগ করেন।

মন্তব্য
Loading...