মনিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানমকে অবাঞ্ছিত ঘোষণা

৩৫

মণিরামপুর প্রতিনিধি

স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারের প্রতিবাদে মণিরামপুরে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগ।
শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে যশোর-সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়কের উপর শত শত নেতাকর্মী বিক্ষোভ করেন। পরে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যানকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ কাজী মাহামুদুল হাসান দাবি করেন, উপজেলা চেয়ারম্যান নাজমা খানমের অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে কথা বলায় তিনি প্রতিমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছেন। নিঃশর্ত ক্ষমা না চাওয়া পর্যন্ত তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হচ্ছে। এই সময়ে তাকে দলীয় কোনো কর্মসূচিতে অংশগ্রহণ করতে দেয়া হবে না।
তিনি বলেন, নাজমা খানম সম্পূর্ণ উদ্দেশ্যমূলকভাবে ব্যক্তিগত আক্রোশের কারণে ভিত্তিহীন তথ্য উপস্থাপন করে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ও দলের ভাবমূর্তি নষ্ট করেছেন। প্রত্যন্ত গ্রাম এলাকার একটি স্কুলের কিছু গাছ টেন্ডার বিষয়ে তিনি যে বক্তব্য সাংবাদিকদের দিয়েছেন, তা সত্য নয়। তাকে হেনস্থার বিষয়ে যে অভিযোগ করা হয়েছে- সেটিও সত্য নয়।
সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, সদস্য আবুল কালাম আজাদসহ মণিরামপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।
এর আগে গত ১৪ অক্টোবর প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে মণিরামপুর উপজেলা চেয়ারম্যান চেয়ারম্যান নাজমা খানম তার নিজেরসহ পরিবারের জীবনাশঙ্কার কথা তুলে ধরেন। তিনি অভিযোগ করেন, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী ও তার ভাগ্নের অন্যায় কাজের প্রতিবাদ করতে গিয়ে তিনি ও তার পরিবারের লোকজন জীবনাশঙ্কায় রয়েছেন। একইসাথে তিনি মণিরামপুর উপজেলায় সরকারি উন্নয়ন কার্যক্রমকে ঘিরে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ও তার ভাগ্নে উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুর বিরুদ্ধে প্রভাব খাটানো এবং অনিয়মের অভিযোগ তোলেন উপজেলা চেয়ারম্যান নাজমা খানম। এর আগেও তিনি একাধিকবার সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ তুলেছেন। তার এই বক্তব্যকে ষড়যন্ত্র ও অপপ্রচার দাবি করে শুক্রবার বিক্ষোভ কর্মসূচি পালন করেন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মন্তব্য
Loading...