কপোতাক্ষ পাড়ের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে

ব্রিজ নির্মাণে এমপির নির্দেশনায় পরিমাপ সম্পন্ন

0 ৭৯

উৎপল দে, কেশবপুর

যশোরের কেশবপুরে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মস্থান সাগরদাঁড়ির কপোতাক্ষ নদের উপর নির্মিত চলাচলের জন্য একমাত্র বাঁশের সাঁকোটি স্রোতে ভেসে আসা কচুরিপানার চাপে ভেঙে পড়ায় দু’পারের মানুষ পড়েছে চরম বিপাকে। যার কারণে প্রায় এক মাস ধরে নদের দু’পারের মানুষ ও বিভিন্ন স্থান থেকে আসা পর্যটক ও দর্শনার্থীরা ঝুঁকি নিয়ে নৌকায় পারাপার হতে বাধ্য হচ্ছেন। নদের ওপারে সাতক্ষীরা জেলার শার্শা, সরুলিয়া, সেনেরগাতি, ধানদিয়া, কেশনগর, পাঁচপাড়াসহ ৮ থেকে ১০টি গ্রামের মানুষ সপ্তাহের শনি, সোম ও বুধবার সাগরদাঁড়ির হাটে আসেন মালামাল বেচাকেনার জন্য। এছাড়া সাগরদাঁড়িতে রয়েছে কলেজ, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়। এ সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ওপার থেকে ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ শিক্ষকরাও যাতায়াত করতেন ওই সাঁকো দিয়েই। এ সংক্রান্ত একটি প্রতিবেদন ৮ সেপ্টেম্বর দৈনিক প্রতিদিনের কথায় প্রকাশিত হয়।
মঙ্গলবার সকালে এমপি শাহীন চাকলাদারের নির্দেশনায় ব্রিজ নির্মাণের পরিকল্পনায় পরিমাপ ও এস্টিমেট তৈরির কাজ শুরু হয়েছে। কেশবপুর উপজেলা সহকারী প্রকৌশলী মনিরুজ্জামান মনি জানান, ব্রিজ নির্মাণে পরিমাপ করা হয়েছে। দ্রুত কাজ শুরু হবে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা জানান, এলাকাবাসী দুর্ভোগের কথা মাথায় নিয়ে সংসদ সদস্য শাহীন চাকলাদার মহোদয় ব্রিজ নির্মাণে উদ্যোগ নিয়েছেন। প্রকৌশলীর সাথে ব্রিজ নির্মাণে পরিমাপের সময় উপস্থিত ছিলেন সাগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, ইউপি সদস্য আব্দুল হামিদ প্রমুখ।

মন্তব্য
Loading...