হাজতে শরণখোলার করাতকল মালিক

0 ৩৭

শরণখোলা প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলায় আইন অমান্য করে সুন্দরবনসংলগ্ন গ্রামে করাতকল পরিচালনার অপরাধে নুরুল হক আকন নামে এক ব্যাক্তিকে জেলহাজতে পাঠিয়েছে আদালত। সোমবার বাগেরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ (বন আদালত) এর বিচারক সমির মল্লিক তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।
মামলা সূত্রে জানা গেছে, শরণখোলা উপজেলার বকুলতলা গ্রামের আব্দুর রশিদ আকনের ছেলে নুরুল হক আকন ওরফে নুরুল হক আড়তদার বন আইন অমান্য করে বনসংলগ্ন এলাকায় দীর্ঘদিন ধরে করাতকল স্থাপন করে কাঠ চেরাই করে আসছিলেন। বিষয়টি প্রশাসন ও বন বিভাগের নজরে আসলে গত ৩১ ডিসেম্বর শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ও সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদীন মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করে করাতকল বন্ধ করে দেন। এ ব্যাপারে নুরুল হক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আর করাতকল পরিচালনা করবেন না মর্মে মুচলেকা প্রদান করেন। কিন্তু তিনি পরবর্তীতে আবারো বনসংলগ্ন ওই গ্রামে অবৈধভাবে দুইটি করাতকল স্থাপন করে কাঠ চেরাই করে আসছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, মোবাইল কোর্টের মাধ্যমে করাতকলগুলো বন্ধ করে দেয়ার পরও আইন অমান্য করে তিনি করাতকল চালিয়ে আসছিলেন। তাই বন বিভাগের মামলায় তার জামিন নামঞ্জুর হয়েছে। অবৈধ করাতকলের বিরুদ্ধ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য
Loading...