বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে : এমপি রণজিৎ রায়

৭২

অনুপম দে, বাঘারাপাড়া

স্বাধীনতার স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করেছে বাঘারাপাড়া উপজেলা প্রশাসন।
উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে একটি শোকযাত্রা বের করা হয়। এটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠের মাধ্যমে ১৫ আগস্টে নিহতদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।
আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য রণজিৎ রায়। তিনি বলেন, শোককে শক্তিতে রূপান্তর করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ, মূল্যবোধ এবং প্রজ্ঞা যুগ হতে যুগান্তরে বাঙালি জাতিকে অনুপ্রাণিত করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে যে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে তা বঙ্গবন্ধুর স্বপ্ন ও সমৃদ্ধ বাংলাদেশের প্রতিচ্ছবি। তিনি বঙ্গবন্ধুর ত্যাগী ও সংগ্রামী জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে সর্বস্তরের জনগণকে চলমান উন্নয়ন কার্যক্রমে সক্রিয় অংশ নেয়ার আহ্বান জানান।
আলোচনাসভায় অন্যানের মধ্যে বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) ফারজানা জান্নাত, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা সোলাইমান হোসেন বিশ্বাস প্রমুখ।
আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল, পৌরমেয়র কামরুজ্জামান বাচ্চু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ মোল্যা, মহিলা ভাইস চেয়ারম্যান বিথীকা বিশ্বাস, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান আলী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আল মামুন প্রমুখ।

মন্তব্য
Loading...