বঙ্গবন্ধুর ২য় বিপ্লব বাস্তবায়নে সমবায়কে এগিয়ে নিতে হবে : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

৮৫

নিজস্ব প্রতিবেদক

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, মাহমারি করোনা দুর্যোগের কারণে সবকিছু এলোমেলো হয়ে যাচ্ছে। সুষম বণ্টনের মাধ্যমে সকলে একত্র হয়ে সমবায়কে এগিয়ে নিয়ে যেতে হবে। করোনাকালে সতর্কতার সাথে নতুন উদ্যোগ নিয়ে কার্যক্রম অব্যাহত রাখতে হবে। নতুন নতুন সম্ভাবনা তৈরি করে উদ্যমী হয়ে সমবেতভাবে কাজ করতে হবে।
বৃহস্পতিবার যশোর সার্কিট হাউজে করোনাকালীন এবং করোনা পরবর্তী করণীয় সর্ম্পকে যশোরের সমবায়ীদের সাথে এক মতবনিমিয়সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এসব কথা বলেন।
তিনি আরো বলেন, স্বাধীনতার পরে দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এর উদ্দেশ্য ছিল সমবায়ভিত্তিক কৃষি ও সমাজ গঠনের মাধ্যমে মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন। কিন্তু বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার পর থমকে যায় সমবায়ভিত্তিক সমাজ গঠনের প্রক্রিয়া। দীর্ঘদিন পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার সরকার গঠন হলে সমবায় আবারো এগিয়ে যেতে শুরু করে। সমবায়ীরা এগিয়ে গেলে দেশের সাধারণ মানুষের উন্নয়ন হবে। ফলে সামগ্রিকভাবে দেশ এগিয়ে যাবে।
যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে মতবিনিময়সভায় আরো বক্তব্য দেন খুলনা বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্মনিবন্ধক মিজানুর রহমান, যশোর সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরা প্রমুখ।

মন্তব্য
Loading...