করোনায় সাতক্ষীরায় আরো দুজনের মৃত্যু

0 ২৮

সাতক্ষীরা অফিস

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে আফসার উদ্দিন (৬০) নামে আরো একজনের মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে তিনি মারা গেছেন। এর আগে ভোরে করোনা উপসর্গ নিয়ে আকবর আলী নামে এক কৃষকের মৃত্যু হয়।
করোনা আক্রান্ত মৃত আফসার উদ্দিন কালিগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামের শহর আলীর ছেলে ও উপসর্গ নিয়ে মারা যাওয়া কৃষক আকবর আলী (৬০) কালিগঞ্জ উপজেলার পানিয়া গ্রামের আহছান আলীর ছেলে।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম জানান, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গত ১৪ জুলাই হাসপাতালের আইসোলশেনে ভর্তি হন আফসার উদ্দিন। পরদিন তার নমুনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাবে পাঠানো হয়। ২০ জুলাই তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় আজ বেলা আড়াইটার দিকে তিনি মারা যান।
এদিকে, ২৮ জুলাই মঙ্গলবার জ্বর ও শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলশেনে ভর্তি হন কৃষক আকবর আলী। এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর চারটার দিকে তিনি মারা যান। মারা যাওয়ার পরপরই তার নমুনা সংগ্রহ করা হয়।
সাতক্ষীরার সিভিল সার্জন হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্যবিধি মেনে তাদের লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে তাদের বাড়ি লকডাউন করা হয়েছে।
এনিয়ে, সাতক্ষীরায় করেনার উপসর্গ নিয়ে এ পর্যন্ত মারা গেছেন অন্তত ৪৫ জন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ২২ জন।

এদিকে সাতক্ষীরায় নতুন করে দুই স্বাস্থ্যকর্মীসহ ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৬৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন। বুধবার দুপুরে পিসিআর ল্যাব থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে ৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ড. জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, এ জেলা থেকে মোট ৩ হাজার ৭৫৪ জনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। ইতিমধ্যে ২ হাজার ৮৬৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছেছে। এরমধ্যে ৬৮২ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ ও বাকি সব নেগেটিভ এসেছে। এছাড়া ৩৫৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মন্তব্য
Loading...