বেনাপোলে টায়ারের মধ্যে মিলল ফেনসিডিল

0 ৭৩

বেনাপোল প্রতিনিধি

বেনাপোলে অভিনব কায়দায় পাচারের সময় টায়ারের মধ্যে মিলল ৪০০ বোতল ফেনসিডিল। সোমবার রাত সাড়ে ৯টার দিকে বিজিবির একটি দল বেনাপোল পোর্ট খানার ছোটআঁচড়া মন্দিরের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় ফেনসিডিলের এ চালানটি উদ্ধার করে। তবে কোন চোরাচালানীকে আটক করতে পারেননি তারা।
বেনাপোল ক্যাম্পের সুবেদার লাল মিয়া বলেন, গোপন সংবাদের মাধ্যেমে বেনাপোলের ছোটআঁচড়া মন্দির এলাকায় অভিযান চালিয়ে একটি বাসের টায়ার উদ্ধার করা হয়। এ সময় চোরাচালানীরা বিজিবির উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যায়। পরে টায়ারটি ক্যাম্পে এনে সাংবাদিকদের উপস্থিতিতে খুলে ৪০০ বোতল ফেনসিডিল পাওয়া যায়। ফেনসিডিলের চালানটি ভারত থেকে চোরাকারবারিরা নিয়ে এসেছে বলে তিনি জানান।
স্থানীয়রা জানান, সীমান্তে কড়া প্রহরা থাকা সত্ত্বেও ভারত থেকে ঢোকার প্রবেশমুখ থেকে ফেনসিডিলের কোন চালান উদ্ধার হচ্ছে না। অথচ দুই একটি গাঁজা ও ফেনসিডিলের চালান সীমান্ত পার হয়ে কয়েক কিলোমিটার দূরে এলে ধরা পড়ে। কিন্তু ভারতের ঘাট পার হওয়ার সময় কোনো মাদকের চালান আটক হয় না।
নাম প্রকাশ না করার শর্তে জনৈক ব্যক্তি বলেন, সীমান্তে যারা পাহারা দেয় তাদের সাথে চোরাচালানীরা চুক্তির মাধ্যেমে এসব মাদকের চালান প্রবেশ করায়। তিনি দাবি করেন, প্রতিপিস ফেনসিডিলের জন্যে সীমান্তের ঘাট মালিকদের ৪০ টাকা হারে ডিউটি দিতে হয়।

৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বলেন, উদ্ধার হওয়া ফেনসিডিল যশোর ব্যাটালিয়নে এনে নষ্ট করা হবে।

মন্তব্য
Loading...