মাগুরায় সালিশে জরিমানার প্রতিবাদে মানববন্ধন

0 ৫১

মাগুরা প্রতিনিধি

মাগুরায় দুই কিশোর-কিশোরীর প্রেমের সম্পর্কের জেরে অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় কিশোরীর পরিবারকে সামাজিক মাতব্বরদের সালিশে জরিমানা করা হয়েছে। এর প্রতিবাদে মানববন্ধন করেছে মাগুরা করোনা প্রতিরোধ গণকমিটি।
শুক্রবার সকালে মাগুরা প্রেসক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাসদ এবং বাসদের নেতাকর্মীরা অংশ নেন।
এ সময় বক্তব্য রাখেন গণকমিটির আহ্বায়ক কাজী ফিরোজ, যুগ্ম আহ্বায়ক এটিএম মহব্বত আলি, যুগ্ম সদস্য সচিব শম্পা বসু এবং শামসুন্নাহার জোসনা।

উল্লেখ্য, ১০ জুলাই মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটায় উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোস্তফা সিদ্দিকী লিটনের উপস্থিতিতে অনুষ্ঠিত সালিশি বৈঠকে পরমেশ্বরপুর গ্রামের একটি দরিদ্র পরিবারকে ১ লাখ ২৫ টাকা জরিমানা করা হয়। কিন্তু জরিমানা না দেয়ায় ২০ জুলাই মেয়েটির বাড়ি থেকে গরু, ছাগল খুলে নিয়ে যায় সালিশকারীরা।
এই ঘটনায় মেয়েটির পরিবার ওইদিন আওয়ামী লীগ নেতা লিটনসহ ১৬ জনের নামে একটি মামলা দায়ের করেন।
এদিকে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোস্তফা সিদ্দিকী লিটনের নামে মামলা দায়েরের ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসা বলে দাবি করে গতরাতে মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগ প্রতিবাদসভার আয়োজন করে। সেখানে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল মান্নানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

মন্তব্য
Loading...