যশোরে ৭০০ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা

৫৮

নিজস্ব প্রতিবেদক

যশোরে কোভিড-১৯ নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০০ ছাড়ালো। বৃহস্পতিবার নতুন করে ৬০ জনের করোনা পজিটিভ রেজাল্ট এসেছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭০৮ জন। দিন দিন বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। এ পর্যন্ত জেলায় ১৩ জনের মৃত্যু হয়েছে।
যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, জেলার ২৪১ নমুনা পরীক্ষায় ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) কর্তৃপক্ষ। শনাক্তের মধ্যে নতুন আক্রান্তের তালিকায় রয়েছেন ৬০ জন। কোন উপজেলায় কতজন শনাক্ত হয়েছেন তা নিশ্চিত করার জন্য ফলাফল যাচাই বাছাইয়ের কাজ চলছে। পরে বিস্তারিত জানানো হবে।
যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, জিনোম সেন্টারে যশোর জেলার ৬২ জন ছাড়াও মাগুরা জেলার ৩৪ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ২৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা পজিটিভ ও ২০৯ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, একদিনে ৬২ জনের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি সর্বোচ্চ রেকর্ড। এর আগে একদিনে এতো করোনা রোগী শনাক্ত হয়নি। জনসচেতনতামূলক প্রচারণা বৃদ্ধি করার অনুরোধ জানিয়ে সিভিল সার্জন বলেন, সচেতনতা ছাড়া নিজে, পরিবার ও সমাজকে রক্ষা করার আর কে নো উপায় নেই। যশোরে সামাজিকভাবে করোনা ছড়িয়ে পড়েছে।

মন্তব্য
Loading...