বালককে বিয়ে করায় গৃহবধূকে সাজা

৭৬৭

শান্ত দেবনাথ, বাঘারপাড়া

যশোরের বাঘারপাড়ায় ব্যতিক্রম এক বাল্যবিয়ের ঘটনা ঘটেছে। ১৩ বছরের এক বালককে বিয়ে করেছেন ১৮ বছর বয়সী এক গৃহবধূ। এঘটনায় ওই গৃহবধূকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আফরোজ এ সাজা দেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাসুয়াড়ি ইউনিয়নের দক্ষিণ শ্রীরামপুর এলাকার আনিস শেখের মেয়ে মাছুমা খাতুন (১৮) সাথে খলশি এলাকার রায়হান উদ্দীন (১৩) নামে এক বালকের প্রেমের সম্পর্ক হয়। সম্প্রতি তারা নিকাহ নামার ভিত্তিতে বিয়ে সম্পন্ন করেছেন। বিয়ে করে ওই দম্পত্তি উপজেলা সদরের সরকারি পাইলট স্কুলে অবস্থান করছিলেন। এসময় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ওই গৃহবধূকে এক মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন। ওই গৃহবধূর আগের একজন স্বামী রয়েছে। তিনি বর্তমান বিদেশে অবস্থান করছেন। রায়হান খলশি এলাকার ওমর ফারুকের ছেলে। সে ৮ম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছে বলে জানা যায়।

এদিকে বাঘারপাড়ায় ইভটিজিংয়ের দায়ে এনামুল ইসলাম (৪০) নামে এক কৃষককে তিন মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে বাঘারপাড়া উপজেলার জহুরপুর ইউনিয়নের নরসিংহপুর এলাকা থেকে এ দ- প্রদান করা হয়। এনামুল একই এলাকার মোকবুল মোল্যার ছেলে। তিনি দীর্ঘদিন প্রবাসীদের স্ত্রীদের উত্ত্যক্ত করে আসছিলেন।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আফরোজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য
Loading...