যশোরে মেসভাড়া ৬০ শতাংশ মওকুফ কার্যকরের দাবিতে অবস্থান কর্মসূচি

১১৪

নিজস্ব প্রতিবেদক

যশোরে মেস (ছাত্রাবাস) ভাড়া জেলা প্রশাসনের পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী ৬০ শতাংশ মওকুফ কার্যকরের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। রোববার প্রেসক্লাব যশোরের সামনে ঘন্টাব্যাপী এই অবস্থান কর্মসূচি পালন করা হয়।
শিক্ষার্থীরা বলেন, মানবিকভাবে বিবেচনা করে করোনা দুর্যোগের মধ্যে যশোরের সাধারণ শিক্ষার্থীদের ছাত্রাবাস ভাড়া ৬০ শতাংশ মওকুফ করার সিদ্ধান্ত হয়। জেলা প্রশাসকের সভাপতিত্বে ওই সভায় ছাত্রাবাসের মালিক, ছাত্র প্রতিনিধিসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন। কিন্তু পরবর্তীতে ছাত্র প্রতিনিধিদের অনুপস্থিতিতে ফের বৈঠক করে ২৫ শতাংশ মওকুফের সিদ্ধান্ত হয়েছে যা অত্যন্ত অমানবিক। কারণ ছাত্রাবাসে যারা থাকেন তাদের অধিকাংশ পরিবার আর্থিকভাবে অসচ্ছল। আর এই দুর্যোগের মধ্যে তাদের অবস্থা আরো শোচনীয় হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে ছাত্রাবাসে না থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে এই ভাড়া আদায় অত্যন্ত অমানবিক। তাই আমরা জেলা প্রশাসনের আগের সিদ্ধান্ত অনুযায়ী ৬০ শতাংশ ভাড়া মওকুফের দাবি জানাচ্ছি।
দাবির সাথে সংহতি জানিয়ে অবস্থান কর্মসূচিতে অংশ নেন বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহসভাপতি পলাশ বিশ্বাস, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সদস্য ও যশোর জেলা কমিটির সভাপতি উজ্জ্বল বিশ্বাস, সাধারণ সম্পাদক পলাশ পাল, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সংগঠক জান্নাতুল ফেরদৌস অন্তরা, সাধারণ ছাত্র অধিকার পরিষদের সংগঠক সাদিয়া সুলতানা রিয়া, মানবতাবাদী মেস ছাত্র ঐক্য পরিষদের যুগ্মআহ্বায়ক রাশেদ আনোয়ার। সাধারণ ছাত্রদের পক্ষ থেকে গোটা আয়োজনটি সমন্বয় করেন ইমরান খান।

মন্তব্য
Loading...