যশোরে অনলাইন ডিজিটাল মেলা আজ শুরু

0 ৮৭

নিজস্ব প্রতিবেদক

আজ যশোরে প্রথমবারের মতো অনলাইনে ডিজিটাল মেলা শুরু হতে যাচ্ছে। বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় নাগরিক সেবা প্রদান কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে প্রদানের উদ্দেশ্যে জাতীয় তথ্য বাতায়নের মাধ্যমে নাগরিকদের কাছে উপস্থাপনের লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলার সার্বিক পরিস্থিতি নিয়ে গতকাল (রোববার) নিজ কার্যালয় থেকে জুম পদ্ধতিতে অনলাইন সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ ব্রিফ করেন।
তিনি জানান, অনলাইন প্লাটফর্মের এ মেলায় ৭টি প্যাভিলিয়ন থাকবে। এগুলো হচ্ছে : ই-সেবা, ডিজিটাল সেন্টার, পোস্ট ই-সেন্টার, এজেন্ট ব্যাংকিং, রুরাল ই-কমার্স, ইউনিয়ন পরিষদ ও পৌরসভার সেবা, শিক্ষা ও কর্মসংস্থান, স্টার্টআপ ও তরুণ উদ্ভাবকদের উদ্ভাবন, মুজিববর্ষ, কোভিড-১৯ এবং জেলা ব্র্যান্ডিং। মেলা উপলক্ষে ‘আগামীর বাংলাদেশ প্রযুক্তিনির্ভর ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক একটি সেমিনারও অনুষ্ঠিত হবে।
তিনি আরও জানান, ডিজিটাল যশোরকে উপস্থাপন এবং একবছরের অর্জন মেলায় উপস্থাপন করা হবে। এখানে শেখ হাসিনা ডিজিটাল সফটওয়্যার পার্কের বিভিন্ন কার্যক্রমও প্রদর্শিত হবে। মেলায় সরকারের সকল ডিজিটাল কার্যক্রমের তথ্য www.jessore.gov.bd/site/view/digitalfair2020-তে ভিজিট করে দেখা যাবে। সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাম্মী ইসলাম উপস্থিত ছিলেন।

মন্তব্য
Loading...