বঙ্গবন্ধু আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন যশোর সদর উপজেলা

২১১

ক্রীড়া প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে যশোর জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বঙ্গবন্ধু আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলেছে যশোর সদর উপজেলা। সোমবার শামস্-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় ৩-২ গোলে কেশবপুর উপজেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে হালিম রেজার শিষ্যরা।
শুরু থেকে খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় সদর উপজেলা। তবে ৫৫ থেকে ৭৫ মিনিট পর্যন্ত দাপট দেখিয়ে শিরোপার স্বপ্ন দেখছিল কেশবপুরের খেলোয়াড়রা। এই ২০ মিনিটে দুটি গোল আদায় করে নেয় তারা। তবে শেষ করতে পারেনি কেশবপুর। খেলার শেষ মিনিটে বদলি খেলোয়াড় সাকিবের দেয়া গোলে হাসি মুখে মাঠ ছাড়ে সদর উপজেলা।
খেলার ১৩ মিনিটে এগিয়ে যায় সদর উপজেলা। জাহিদের কর্নার থেকে বল পায় স্বাধীন। স্বাধীনের ক্রস নিয়ন্ত্রণ নিয়ে বাঁ পায়ের প্লেসিং শটে গোল করেন পুষ্পক। পুষ্পকের দেয়া গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সদর উপজেলা।
দ্বিতীয়ার্ধের খেলার শুরু ৩০ সেকেন্ডের মধ্যে দলকে ২-০ গোলে এগিয়ে দেন স্বাধীন। কিক অফ থেকে ব্যাক পাস করেন কেবশপুরের সুজন মন্ডল। তা থেকে বল পেয়ে যায় স্বাধীন। গোল পোস্ট থেকে বের হয়ে আসা গোলরক্ষক শেখ তরিকুল ইসলামের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন স্বাধীন। এরপরেই যেন গাছাড়াভাব ছিল যশোর সদরের খেলোয়াড়দের মধ্যে। সেই সুযোগে চার মিনিটের মধ্যে দুই গোল করে খেলায় সমতা নিয়ে আসে কেশবপুর। ৫৯ মিনিটে পেনাল্টি গোলে ২-১ করেন দলীয় অধিনায়ক লিটন রায়। চার মিনিট পর আবারও গোলের দেখা পায় কেশবপুর। কেশবপুরের রাজু হালদারের দ্রুত গতির শট সদরের গোলরক্ষক কোনোরকমে ঠেকালেও শেষ রক্ষা করতে পারেননি। শাকিলের হাতে লেগে বল গোলবারের উপর তিন ড্রপ দিয়ে নিচে নামলে তা থেকে হেডে গোল করেন আশিকুর রহমান। দুই মিনিট পর আশিকুরই আবার সহজ সুযোগ হাতছাড়া করে। খেলার ৭০ মিনিটে অন্তুর বদলে সুজনকে নামান সদরের কোচ হালিম রেজা। খেলার শেষ মিনিটে সেই সুজনই এনে দেন দলের জয়সূচক গোলটি। আক্তার বাবুর ফ্রি কিক কিছুটা ফাঁকায় দাঁড়িয়ে থাকা সুজনের পায়ে এসে পড়ে। তা থেকে গোল করতে বিন্দুমাত্রও ভুল করেনি সুজন। এই গোলই শেষ পর্যন্ত জয়ের নির্ধারক হয়ে যায় খেলায়। ফাইনাল ও টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বিজয়ী দলের স্বাধীন।
খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন। স্বাগতিক বক্তব্য রাখেন টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক এনাম মাহমুদ খান বাবু। এসময় উপস্থিত ছিলেন যশোর সদর উপজেলার সহকারী ভূমি কর্মকর্তা জাকির হোসেন, প্রেসক্লাব যশোরে সভাপতি জাহিদ হাসান টুকুন, পৌর কাউন্সিলর মোকসিমুল বারী অপু, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি এজেডএম সালেক ও আখিরুজ্জামান সান্টু, যুগ্মসম্পাদক এবিএম আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ সোহেল মাসুদ হাসান টিটো, নির্বাহী সদস্য শামস্-উল-বারী শিমুল, সোহেল আল মামুন নিশাদ, হিমাদ্রী সাহা মনি, ইউসুফ হাসান, এসএম মাহমুদ হাসান বিপু, আজগার আলী খান টিটো, শিমুল বিশ্বাস শিমু, সায়েদা বানু শিল্পী, ফেরদৌসি বেগম প্রমুখ। রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেড টুুর্নামেন্টের পৃষ্টপোষকতা করে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে ট্রফি ছাড়াও ৫০ হাজার ও রানার্সআপ দলকে ৩০ হাজার টাকা অর্থ প্রদান করা হয়। এছাড়া অংশগ্রহণকারী প্রত্যেক দলকে ১০ হাজার করে টাকা দেয়া হয়।

মন্তব্য
Loading...