বঙ্গবন্ধু আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের সেমিতে সদর উপজেলা 

0 ৭৪

ক্রীড়া প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে যশোর জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বঙ্গবন্ধু আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় জয় পেয়েছে যশোর সদর উপজেলা। মঙ্গলবার শামস্-উল-হুদা স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় তারা ২-০ গোলে শার্শা উপজেলাকে পরাজিত করেছে। এই জয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করল হালিম রেজার শিষ্যরা। তবে খেলার বিরতিতে উদ্বোধনী অনুষ্ঠান করায় দর্শকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়।

নটআউটভিত্তিক এই টুর্নামেন্টের শুরুর দশ মিনিটে দাপট ছিল শার্শা উপজেলার। দশ মিনিটে আকাশের একটি শট কর্নারের মাধ্যমে রক্ষা করে সদরের গোলরক্ষক শাকিল। এরপরই খেলার নিয়ন্ত্রণ নেয় যশোর সদরের খেলোয়াড়রা। একাধিক আক্রমণ করলেও গোলমুখে গিয়ে খেই হারিয়ে যায় প্রতিটা আক্রমণে। প্রথমার্ধে উল্লেখ করার মতো ঘটনা ছিল শার্শার কিশোরের লাল কার্ড পাওয়া। খেলার ৪৪ মিনিটে কিশোর দ্বিতীয় হলুদ কার্ড দেখায় রেফারি মোস্তফা কামাল।

শার্শা দশজনের দল হয়েও খোকাবাবু, সরোয়ার, জাহিদ ও স্বাধীনের মতো খেলোয়াড় নিয়ে গঠিত সদর উপজেলা দলকে দ্বিতীয়ার্ধের ৩০ মিনিট পর্যন্ত গোলবঞ্চিত করে রাখে। ৩১ মিনিটে গোলের দেখা পায় সদর উপজেলা। শার্শার গোলরক্ষক বাবুর ভুলের সুযোগ কাজে দলকে এগিয়ে দেন পুষ্পক। গোলপোস্ট থেকে বাবু বেরিয়ে আসলে মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে দেন পুষ্পক। সাত মিনিট পর হেডে জয়সূচক গোলটি করেন স্বাধীন। বাকি সময় কোনো দল আর গোল করতে না পারায় ২-০ গোলে জয় নিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে সদর উপজেলা।

খেলার বিরতিতে করা হয় উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। অনুষ্ঠানে পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পৌরমেয়র জহিুরুল ইসলাম চাকলাদার রেন্টু। শুভেচ্ছা বক্তব্য দেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির ও টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক এনাম মাহমুদ খান বাবু।

১৬ মার্চ অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল। রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেড টুুর্নামেন্টের পৃষ্টপোষকতা করছে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের জন্য ৫০ হাজার টাকা প্রাইজমানি রাখা হয়েছে। এছাড়া রানার্সআপ দলকে দেয়া হবে ৩০ হাজার ও অংশগ্রহণকারী প্রত্যেক দলকে ১০ হাজার করে টাকা দেয়া হবে। প্রত্যেক খেলার সেরা ও টুর্নামেন্ট সেরা খেলোয়াড়কে দেয়া হবে অর্থপুরস্কার।

মন্তব্য
Loading...