লোহাগড়ায় আ.লীগ নেতা শিকদার সাহিদুরের ইন্তেকাল

এমপি মাশরাফীরসহ নেতৃবৃন্দের শোক 

৫২

নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা শিকদার সাহিদুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না… রাজেউন)। শনিবার সকালে খুলনার শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর।

শিকদার সাহিদুর রহমানের ভাই লোহাগড়া ইউনিয়নের চেয়ারম্যান শিকদার নজরুল ইসলাম জানান, তার ভাই বেশ কিছুদিন ধরে জটিল রোগে ভুগছিলেন। অসুস্থ অবস্থায় ২৮ নভেম্বর খুলনা শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ইন্তেকাল করেন। রোববার সকালে জানাযা শেষে দাফন সম্পন্ন হবে।

শিকদার সাহিদুর রহমান, ৯০ এর গণআন্দোনের লোহাগড়ার প্রবাদ পুরুষ, ৯৬ সালের লোহাগড়া উপজেলার একশান কমিটির চেয়ারম্যান, লোহাগড়া ইউনিয়ন পরিষদের দুইবারের চেয়ারম্যানসহ ছাত্র জীবন আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। আওয়ামী লীগের দুর্দিদেনও তিনি লোহাগড়ায় আওয়ামী লীগের হাল ধরে রেখেছিলেন।

এদিকে বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সংসদ সদস্য ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজা। এক শোক বিবৃতিতে তিনি বলেছেন, বর্ষীয়ান এই নেতার মৃত্যুতে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ একজন অন্যতম অভিভাবককে হারালো। হারিয়ে ফেললো রাজপথ কাপানো একজন আমৃত্যু সংগ্রামী মানুষকে।

দলের সংকটকালে তার সাহসী পদক্ষেপ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে তার আপোষহীন অবস্থান তাকে আজীবন স্মরণীয় করে রাখবে, বরণীয় করে রাখবে। মধুমতী-নবগঙ্গার পললে গড়া লোহাগড়ার প্রতিটি মানুষের অন্তরে তিনি বেঁচে থাকবেন।’

এদিকে শিকদার সাহিদুর রহমানের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ মসিউর রহমান, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনুসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন।

মন্তব্য
Loading...